Wednesday 10 August 2011

গেম বুষ্টার – কম কনফিগারেশনেই খেলুন হাই পারফরম্যান্স গেম

গেম নিয়ে গেমারদের চাহিদার যেমন কোন শেষ নেই তেমনি হাই পারফরম্যান্স গেমিং নিয়ে অভিযোগেরও যেন কোন অন্ত নেই। সেই প্রাচীনকাল থেকেই গেমারদের আফসোস-ইসশশ!!! আমার পিসিটা যদি আরেকটু ফাস্ট হতো!!! তাহলে কতই না আরাম করে গেম খেলতে পারতাম!!
সত্যি কথা বলতে এই আফসোস মনে হয় কখনোই শেষ হবার না। কেননা সময়ের সাথে পাল্লা দিয়ে হার্ডওয়ারের স্পীড যতো বাড়ছে গেমগুলাও ততোই রাক্ষস হয়ে উঠছে! প্রসেসর,RAM,গ্রাফিক্স কার্ড সবকিছুই তার বেশি বেশি লাগবে। মাঝখান দিয়ে মেজাজটা খারাপ হয় একজন গেমারেরই। কেননা পকেটের শেষ সম্বল টাকাগুলা দিয়ে একটা গেমিং পিসি দাড়া করানোর মাসকয়েক পরেই এমনটা হলে কেমন লাগে বলুন?
সমস্যার স্থায়ী কোন সমাধান না থাকলেও অস্থায়ী একটা সমাধান আপনাকে দিতে পারি। তাও আবার বিনা পয়সায়। সমাধানটা হচ্ছে একটা সফটওয়ার। কথা না বাড়িয়ে আমার পিসির ২টা স্ক্রীণশট দেখাই।
দুটি ছবিই নরমাল মুডের,মানে তেমন কোন এপ্লিকেশন চলছিল না পিসিতে। ১ম ছবিতে দেখছেন দুই কোর প্রসেসরের মধ্যে একটি ২%,আরেকটি ৪% কাজ করছে। আর RAM ৯৪৩ মেগাবাইট কাজ করছে। আর ২য় ছবিটি হচ্ছে সফটওয়ার চালুর পর। একটি কোর ০% আরেকটি কাজ করছে। সবচেয়ে বড় পরিবর্তনটা এসেছে RAM-এ। ৬৬৫ মেগাবাইটে নেমে এসেছে RAM-এর কাটা! গেম খেলতে আর কি চাই? কতটুকু কম লাগছে আপনিই হিসেব করে নিন।
গেম বুষ্টার হচ্ছে এই কাজের কাজীর নাম। মাত্র ১.২ মেগাবাইটের এই সফটওয়ারটি নামিয়ে নিন এই সাইট থেকে। সম্পূর্ণ ফ্রি আর যেকোন উইন্ডোজ ভার্সনের সাথেই কম্পাটিবল এটি।
ইন্সটল করে ওপেন করুন।সুইচ টু গেমিং মুড-এ ক্লিক করুন।
ব্যাকগ্রাউন্ডে রান হওয়া অপ্রয়োজনীয় প্রোগ্রামের একটা লিস্ট দেখতে পাবেন আপনি। কোনটা কোনটা বন্ধ করতে চান তা নির্বাচন করে ক্লোজ দেম-এ ক্লিক করুন। ব্যাস কাজ হয়ে গেম।
আশা করি বুঝতে পারছেন কি হলো? আপনি যখন গেম খেলবেন তখন কিছু আপনার মেসেঞ্জার,ডিকশনারি,সিস্টেম ডায়াগন্সটিক,ট্র্যাকিং ক্লায়েন্ট,আইপি হেল্পার,রিমোট ডেস্কটপ,প্রোগ্রাম কম্পাটিবিলিটি এসিস্টেন্স কিংবা উইন্ডোজ সার্চ এসব কিছুরই কোন দরকার নেই তাই না? কিন্তু উইন্ডোজ আপনার অগোচরেই সবসময় এসব আজাইরা(বেশিরভাগ ক্ষেত্রেতো বটেই) প্রোগ্রাম রান করায় এবং পিসির মূল্যবান RAM আর সিপিইউ নষ্ট করে থাকে। যেমন আমার ক্ষেত্রে এনএফএস শিফট চালাতে গেলে এই প্রোগ্রাম রান না করালে স্মুথলি খেলা যায় না। যেকোন কনফিগারেশনের সব গেমের ক্ষেত্রেই এই সফটওয়ার আপনার কাজে আসবে এই কথা নির্দ্বিধায় বলা যায়। শুধু যে গেম তাই না কিন্তু! থ্রিডি মডেলিং,গ্রাফিক্স কংবা কনভার্শনের মতো রিসোর্স হাংরি সব এপ্লিকেশনের কাজেই সহায়তা করবে আপনাকে এই সফটওয়ারটি।
সুতরাং বসে আছেন কেন?এখনি ইন্সট

0 comments:

Powered by Blogger.