Wednesday 10 August 2011

ব্লগিং আর এর মাধ্যমে ইন্টারনেটে অর্থ উপার্জন



ব্লগিং হচ্ছে অনলাইনে অর্থ উপার্জনের সবথেকে ভাল ও নির্ভরযোগ্য উপায়গুলোর মধ্যে অন্যতম। সেই সূত্রেই অনলাইন ব্যবসায় শুরুর ক্ষেত্রে ব্লগিং হতে পারে সব থেকে সহজতম উপায়। ইংরেজি ভাষায় ভাল দক্ষতা, কম্পিউটারে লেখা দক্ষতা ত্ত ইন্টারনেট সম্পর্কে ভাল জ্ঞান থাকলে যে কেউই ব্লগিং এর মাধ্যমে আয়ের উৎস করে নিতে পারে। ব্লগ তৈরি করা অত্যন্ত সহজ এর জন্য কোন ধরনের কোডিং করতে হয় না। ব্লগে আমরা আমাদের ইচ্ছে মত যেকোন বিষয় নিয়ে লেখালিখি করতে পারি। আমাদের শখ, পড়াশুনা, খেলাধুলা, ইত্যাদি হয়ে উঠতে পারে আমাদের ব্লগিং এর বিষয় বস্তু। তাহলে আর দেরি কেন আসুন এখনি ব্লগিং শুরু করি।

ব্লগিং হচ্ছে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম যার সঠিক ব্যবহার আমাদের ব্লগের পাঠক সংখ্যা বৃদ্ধি করতে পারে।যদি ব্লগিং সম্পর্কে আরও জানার আগ্রহ থাকে তবে কিছু জনপ্রিয় ব্লগসাইট গুলো ঘুরে দেখতে পারি। ব্লগসাইট গুলোর কোন লেখা যদি ভাল লাগে তবে আমরা তাতে মন্তব্য দিতে পারি আমাদের নিজেদের ব্লগের লিংক সহ তাহলে পরবর্তী পাঠকরা লেখাটি পড়ার সময় লিংকটি খুজেঁ পাবে এবং হয়তো ব্লগটি পরিদর্শনও করতে পারে। আমাদের ভাল লেখার শক্তি পারে পাঠকদের আকর্ষন করবে আমাদের ব্লগে আসতে।
 
অনেক পাঠকের কৌতুহলের সাথে মিলে যায় নিজের সাথে এবং আমরা যারা একই বিষয়ে আগ্রহী তারা ভাল লেখা পেলে বারবার ব্লগে আসবে। ব্লগিং আমাদেরকে অনেক সুযোগ করে দিয়েছে অনলাইনে অর্থ উপার্জনের। জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে পাঠকরা খোঁজা শুরু নুতন আর কি লেখা প্রকাশিত হয়েছে আর আমাদের ব্লগে পাঠকের সংখ্যা বৃদ্ধি সাহায্য করে পেইজ রেংকিং।

বর্তমানে বিভিন্ন ধরনের ব্লগিং প্রচলিত যেমনঃ ব্যক্তিগত ব্লগ, বানিজ্যিক ব্লগ, কর্পরেট ব্লগ ইত্যাদি। আমরা ধারনাতিত সাফল্য পেতে পারি কেবল মাত্র ব্লগিং এর মাধ্যমে।   

যদি আমরা ব্লগিং বিশ্ব কে ঠিক মত উপল্বদ্ধি করতে পারি এবং নিজস্ব একটি ব্লগ তৈরি করতে পারি আর পাঠকদের চাহিদা পূরন করতে পারি তবে অনলাইনে অর্থ উপার্জন করা সময়ের ব্যাপার মাত্র। ব্লগে পাঠকের সংখ্যাই অনলাইনে আয়ের একটি প্রধান মাধ্যম। তবে অনলাইনে অর্থ উপার্জন খুব একটা সহজ কাজ নয়, তাই বলে কি আমরা চেষ্টা করব না। অবশ্যই করব আমরা ততক্ষন পর্যন্ত চেষ্টা করব যতক্ষন না অভিষ্ঠ লক্ষে পৌঁছাতে পারচ্ছি। নিজের মনকে ঠিক সেভাবেই প্রস্তুত করব আমাদের স্বপ্নকে বাস্তবে রুপ দিতে পারি, একটা পরিপূর্ন ব্লগ তৈরি করতে পারি এবং তাকে আয়ের একটি প্রধান উৎস বানাতে পারি।

0 comments:

Powered by Blogger.